তোমার সঙ্গে একদিন

14/07/2012 17:12

 

তোমার সঙ্গে একদিন ভালবাসতে যাবো তোমাকে
অনেকগুলো বছর পাওনা রয়ে গেছে তোমার কাছে
আলগোছে আমা থেকে যতই সরিয়ে রাখো তোমার ওম
আমি ঠিক ঠিক হিসেব করে রেখেছি কাগজে-কলমে
দৃশ্যমান এ খাতা-কলম আপনা থেকে নিঃশেষিত হলেও
এ যে অবিনশ্বর;কখনো ফূরোবার নয় বলে গেছে কেউ!
 
তুমি মনে করে দেখো আর একবার সোনাঝরা রোদ
চিরল পাতার ফাঁক গলে কায়দা করে ঝরছিল বাহুতে
আমার ঈষৎ ব্যতিব্যস্থতায় তুমি সরিয়ে নিলে হাত
বিষণ্ণ মনে ঠাঁই করেছিল সে পায়ের কাছাকাছি
তারপরের ঘটনা যদি বলে ফেলি আজ-
দোহাই পাড়বে তুমি,আমি চাইবো এই ক্ষণও চলে যাক সেই ক্ষণে!
 
তোমার সঙ্গে একদিন এই শহরে বেড়াতে এসে
আমি পূরোটা শহর উইল করে দিয়েছিলাম তোমার নামে
তুমি দিয়েছিলে আমায় পূরো বিশ্ব
আমি বিশ্বসিংহাসনের অধিশ্বর হয়ে চেয়েছিলাম তোমার হাত
দেবে বলে দেখাতে নিয়েছিলে প্রবহমান জলরাশি,জলের তোড়
বলেছিলে- জীবনটা এখানেই শুধুমাত্র ভালবাসা ছাড়া
আমি গলে যাই, হাতড়াতে থাকি পথ অন্ধপরিব্রাজকের মত!
 
তোমার সঙ্গে একদিন তোমাতে এসে
আমি সবগুলো দিন দিয়ে যেতে চাই তোমার কাছে।
Back

Search site

একটি ব্যক্তিগত ব্লগ। সব দায় এবং দায়িত্ব লেখকের একান্ত নিজস্ব।