আত্মহত্যা অথবা বিভ্রম

14/07/2012 23:08

 

রক্তমাংসহীন কায়া অস্থিত্বের জানান দেয়
চুপিসারে-
মগজের নিউরনে অনুরণন তুলে
অদৃশ্য সত্ত্বার নির্ভেজাল সম্মিলন
অনন্ত ভালোবাসার অনির্বাণ শিখা জ্বলে ধিকিধিকি
আশু মুক্তির দিনক্ষণের চরম পুলকতা
অপেক্ষার প্রহর গোণে,
নৈরাকার কায়া স্থুলতা পেলে মাংসপিণ্ডে রূপান্তর
অন্তর্গত চিৎকার উল্লাসে কেঁপে ওঠে বুক
ভ্রুণ, আমার জন্মমূল।
এখানেই সবিশেষ ভয় প্রাণ পায়
কায়ার মায়া বাড়িয়ে কী লাভ? তাই
গলা চেপে, বুক চেপে
নির্বিকার হত্যা করি অন্তর্গত নবতর আমাকে।
আমি আমাতে বাঁচতে চাই, একান্তই
স্বভাবত ভেতরের আমিত্বকে হত্যা করি
আমি কোন এক পূর্বপুরুষের উত্তরাধিকার
আজ এ পর্বের সমাপ্তি হোক আমাতেই
প্রজন্ম ক্রমবিকাশের বিনাশ হোক এখানে
ফলত আমি আমাকে হত্যা করি
আমি আমার অনাগত আমিত্বকে হত্যা করি
অবলীলায়
 
বিশ্বেস করো, আমার হাত কাঁপেনি এতটুকুই!
Back

Search site

একটি ব্যক্তিগত ব্লগ। সব দায় এবং দায়িত্ব লেখকের একান্ত নিজস্ব।